শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

আইসিসির মাসসেরা হ্যারি টেক্টর

স্পোর্টস ডেস্ক
আপডেট : সোমবার, ১২ জুন, ২০২৩
আইসিসির মাসসেরা হ্যারি টেক্টর

স্পোর্টস ডেস্ক : 

আইসিসির মে মাসের সেরা তথা ‘প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হয়েছেন বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করে আলোচনায় আসা আইরিশ ক্রিকেটার হ্যারি ট্যাক্টর। এই তালিকার তিনি পেছনে ফেলেছেন নাজমুল হোসেন শান্ত ও বাবর আজমকে।

সোমবার (১২ জুন) নিজেদের ওয়েবসাইটে মে মাসের সেরা ক্রিকেটারের নাম প্রকাশ করে ক্রিকেট বিশ্বের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ছেলেদের পাশাপামি মেয়েদের মাসসেরাও ঘোষণা করে সংস্থাটি। যেখানে শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু ও হার্শিথা সামারাবিক্রমাকে টপকে এই পুরস্কার নিজের করে নেন থাইল্যান্ডের থিপোয়াচ পুত্থাওং।

আয়ারল্যান্ডের ভবিষ্যৎ তারকার হওয়ার পথে ক্রমাগত নিজের ছাপ রাখছেন ট্যাক্টর। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১১৩ বলে ৭ চার ও ১০ ছক্কায় ক্যারিয়ার সেরা ১৪০ রানের ইনিংস খেলেন তিনি। যদিও তা বিফলে যায় শান্তর অসাধারণ সেঞ্চুরির পর। তৃতীয় ম্যাচে ৪৫ রানের ইনিংস খেললেও কোনো কাজে আসেনি। দল হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সের কারণে আইসিসি মাসসেরা নির্বাচিত হলেন ডানহাতি এই ব্যাটার।

অন্যদিকে, ট্যাক্টরের নিকটতম প্রতিদ্বন্দ্বী ভাবা হচ্ছিল শান্তকে। গত মাসে দুর্দান্ত খেলেছেন টাইগার এই ব্যাটার। ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচেই অবদান রেখেছিলেন এই টপ অর্ডার ব্যাটার।

প্রথম ম্যাচেই ৪৪ রানের ইনিংস খেলেন তিনি। যদিও বৃষ্টির কারণে সেই ম্যাচটি পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে ৪৫ ওভারে ৩২০ রান অতিক্রম করতে হতো বাংলাদেশকে। সেই ম্যাচে মাত্র ৮৩ বলে সেঞ্চুরি তুলে নেন শান্ত। সেই ইনিংসে করেন ৯৩ বলে ১২টি চার ও তিনটি ছক্কায় ১১৭ রান।

তৃতীয় ম্যাচেও অসাধারণ খেলেন শান্ত। ব্যাট হাতে ৩৫ রানের ইনিংস খেলার পর বল হাতে ১০ রান খরচায় এক উইকেট নেন তিনি। গুরুত্বপূর্ণ সময়ে তার নেওয়া উইকেটের কারণেই পাঁচ রানের জয় পেয়ে যায় বাংলাদেশ। সিরিজের সেরা ক্রিকেটারও নির্বাচিত হন শান্ত। আর তাই প্রথমবারের মতো মে মাসের সেরা ক্রিকেটারের দৌড়ে জায়গা করে নেন এই ব্যাটার। অন্যদিকে, দুর্দান্ত ধারাবাহিক বাবর মে মাসে তিনটি ওয়ানডে খেলে একটি ফিফটি এবং এক সেঞ্চুরি করেছেন। তাতেই ছিলেন মাসসেরা হওয়ার দৌড়ে।

ভোটাভুটিতে তিনজনের মধ্য থেকে সেরা বাছাইয়ের বিষয়ে আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, পাকিস্তানের মহাতারকা বাবর আজম ও বাংলাদেশের উদীয়মান তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর কঠিন প্রতিদ্বন্দ্বিতায়’ জিতে প্রথম আইরিশ পুরুষ ক্রিকেটার হিসেবে মাসসেরা হয়েছেন টেক্টর।

মাসসেরার স্বীকৃতি পেয়ে টেক্টর বলেছেন, ক্রিকেট দলগত খেলা। সুতরাং আমার এই পুরস্কার আয়ারল্যান্ড ক্রিকেট দলের উন্নতিরই প্রতিবিম্ব।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া