রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

অস্ট্রেলিয়া সফরের জন্য এইচপি দল ঘোষণা করল বিসিবি

স্পোর্টস ডেস্ক
আপডেট : বুধবার, ১০ জুলাই, ২০২৪
অস্ট্রেলিয়া সফরের জন্য এইচপি দল ঘোষণা করল বিসিবি

স্পোর্টস ডেস্ক : 

তিন সংস্করণের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দল। সফরটি এইচপি দলের হলেও তিন সংস্করণ মিলিয়ে জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে রাখা হয়েছে। তিন সংস্করণের জন্য আলাদা তিনটি দল ঘোষণা করেছে বিসিবি।

তাতে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো অধিনায়ক আকবর আলিকে। ওয়ানডে ও টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে জাতীয় দলের দুই ক্রিকেটারকে। আফিফ হোসেন ধ্রুবকে করা হয়েছে ওয়ানডে দলের অধিনায়ক আর টেস্ট দলের নেতৃত্ব থাকছে মাহমুদুল হাসান জয়ের কাঁধে।

১৯ জুলাই পাকিস্তান শাহীনসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে হাই পারফরম্যান্স ইউনিটের এই সফর। দ্বিতীয় চারদিনের ম্যাচটি শুরু হবে ২৬ জুলাই থেকে। এরপর নর্দার টেরিটরির বিপক্ষে একটি ও পাকিস্তান শাহীন্সের বিপক্ষে আরও একটি ৫০ ওভারের ম্যাচ খেলবে তারা, এই ম্যাচগুলোতে নেতৃত্ব দেবেন আফিফ হোসেন।

বিগব্যাশের কয়েকটি দলের সঙ্গে পাকিস্তান শাহীনসকে নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেবে বিসিবি। মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে ১১ আগস্ট প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ এইচপি। ১২ আগস্ট তাসমানিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা। ১৪ আগস্ট তৃতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ অ্যাডিলেড স্ট্রাইকার্স।

এরপর ১৫ আগস্ট এইচপি দল মাঠে নামবে এসিটি কমেটসের ও শেষ দুই ম্যাচে ১৬ ও ১৭ আগস্ট তারা খেলবে পাকিস্তান শাহীন্স ও পার্থ স্কোর্চার্সের বিপক্ষে। ১৯ আগস্ট সিরিজ শেষে দেশে ফিরবেন ক্রিকেটাররা।

এইচপি স্কোয়াড-

৪ দিনের ম্যাচের দল-

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয় (অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, অমিত হাসান, শাহাদাত হোসেন দিপু (সহ-অধিনায়ক), আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, আইচ মোল্লা, রাকিবুল হাসান, পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

ওয়ানডে দল-

তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন (অধিনায়ক), শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, আকবর আলী (সহ-অধিনায়ক), ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

টি-টোয়েন্টি দল-

তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, আকবর আলী (অধিনায়ক), ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, আলিস আল ইসলাম, মাহফুজুর রহমান রাব্বি (সহ-অধিনায়ক), আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া