মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:৩২ পূর্বাহ্ন

অর্থ কেলেঙ্কারিতে ফেঁসে গেলেন জ্যাকুলিন

রিপোর্টারের নাম
আপডেট : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
অর্থ কেলেঙ্কারিতে ফেঁসে গেলেন জ্যাকুলিন

বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের নাম জড়িয়েছে বড় অঙ্কের অর্থ কেলেঙ্কারির সাথে। ২০০ কোটি টাকার আর্থিক প্রতারণায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ফেঁসে গেলেন এই অভিনেত্রী।

অনেক আগেই সুকেশের বিরুদ্ধে চার্জশিট জমা হয়েছিল। তবে এবার ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের (ইডি) চার্জশিটে অভিযুক্ত হিসেবে জ্যাকুলিনের নামও যুক্ত হয়েছে।

সাবেক আম্পায়ার আসাদ রউফ আর নেই

১২ সেপ্টেম্বর দিল্লি পুলিশের কাছে হাজিরা না দিলেও বুধবার (১৪ সেপ্টেম্বর) কিছুতেই রেহাই পেলেন না অভিনেত্রী। এদিন ‘ইকোনমিক অফেন্স উইংসে’র জেরার মুখোমুখি হতে হয় জ্যাকুলিন ফার্নান্দেজকে। তাকে ৮ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটেরের (ইডি) কর্মকর্তারা।

এই জিজ্ঞাসাবাদে জ্যাকুলিনের উত্তরে খুব একটা সন্তুষ্ট হননি ইডি কর্মকর্তারা। অভিনেত্রীর বয়ানে ব্যাপক অসঙ্গতি পাওয়া গেছে। ইডির দাবি, তদন্তে স্পষ্ট বোঝা গেছে যে জ্যাকুলিন জানতেন সুকেশ একজন জালিয়াত। জেনে বুঝেই এই জালিয়াতির টাকায় সুযোগ-সুবিধা ভোগ করেছেন তিনি।

সুকেশের কাছ থেকে অনেকবার বহুমূল্য উপহার পেয়েছেন অভিনেত্রী জ্যাকুলিন। ইডির জেরায় সেসব কথা স্বীকার করেছেন এই তারকা। ইতোমধ্যেই জ্যাকুলিনকে বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করেছেন ইডি গোয়েন্দারা। তার দেশ ছেড়ে বের হওয়ার উপরেও রয়েছে আদালতের নিষেধাজ্ঞা।

ইডি সূত্রের খবর, সুকেশের কাছ থেকে যেসব উপহার পেয়েছেন জ্যাকুলিন, সব মিলিয়ে তার মূল্য ১০ কোটি রুপির কম নয়। এর মধ্যে রয়েছে দামি গাড়ি, ৫২ লাখ রুপির ঘোড়া, ৯ লাখের পার্সিয়ান বিড়াল। উপহারের তালিকায় আরো আছে- গুচি, শ্যানেলের একাধিক ডিজাইনার ব্যাগ, গুচির জিমওয়্যার, লুই ভ্যুতোর জুতো, দুই জোড়া হীরার কানের দুল এবং মূল্যবান পাথর বসানো ব্রেসলেট।

যদিও জ্যাকুলিনের দাবি, উপহার পাওয়া মিনি কুপার গাড়িটি তিনি সুকেশকে ফেরত দিয়ে দিয়েছিলেন। কিন্তু সব মিলিয়ে এখনো পর্যন্ত জ্যাকুলিনের ৭ কোটি রুপির বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করে রেখেছে ইডি।

এর আগে জিজ্ঞাসাবাদের জন্য জ্যাকুলিনের মতো ডাক পাঠানো হয়েছিল নোরা ফাতেহিকে। এরইমধ্যে জানা গেছে, বিলাসবহুল গাড়ি থেকে দামি হিরের গহনা কিংবা ব্যাগ উপহার দেওয়া হয়েছে তাকে। তবে অভিনেত্রীর দাবি, এই মামলায় তাকে ফাঁসানো হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: